ডিমলায় হাড়কাঁপানো শীতে জনজীবনে দুর্ভোগ

ডিমলায় হাড়কাঁপানো শীতে জনজীবনে দুর্ভোগ

মোঃ ফয়সাল আহমেদ, ডিমলা(নীলফামারী)প্রতিনিধিঃ

দেশের সর্বউত্তরের নীলফামারী জেলার ডিমলায় শীত দেখা দিয়েছে ভিন্নরুপে। দিনে হালকা মিষ্টি রেীদ্র রাতের বেলায় মৃদু শৈতপ্রবাহে সব বয়সী মানুষের জনজীবন বিপর্যস্ত হওয়ার উপক্রম। বেশি বিপর্যস্ত অবস্থায় রয়েছে ছিন্নমুল ও শীতার্ত মানুষেরা ।যারা একটি মাত্র পুরনো কম্বল বা কাথাঁ দিয়ে শীত তাড়ানোর মোকাবেলা করছে।

ডিমলা কোরানী পাড়া গ্রামের হতদরিদ্র আলতাজ হোসেন বলেন, দিনে পেটের ক্ষুধা মেটানোর তাগিদে শীতের কথা বেমালুম ভুলে গেলেও রাতের বেলা শীতের তীব্রতার কষ্ট ভুলতে পারিনা। শুধু অপেক্ষায় থাকি কখন সকাল হবে ,কখন সূর্য়ের মুখ দেখবো। তইবুল নামের একজন দীনমজুর বলেন,,প্রতি বছর শীতার্তদের মাঝে কেউ না কেঊ শীতবস্ত্র দিয়ে সহযোগিতা করলেও এবার তীব্র শীতে কোন জনপ্রতিনিধি,রাজনৈতিক ব্যক্তি,কোন সংগঠন তেমন সহযোগিতার হাত প্রসারিত করেনি।

এ ব্যাপারে ইউএনও মহোদয় জানান, এ বছর প্রধানমন্ত্রী’র ত্রাণ তহবিল হতে প্রাপ্ত কম্বলগুলো ছিন্নমুল ও শীতার্ত মানুষের মাঝে সাত হাজার তিন শত কম্বল ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে বিতরন করা হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে সম্পূর্ন শীতকাল ব্যাপী। আমি নিজে রাতে ঘুরে ঘুরে ছিন্নমুল ও শীতার্ত ব্যাক্তিদের গায়ে কম্বল জড়িয়ে দেই। কোন ছিন্নমুল ব্যাক্তি কম্বল না পেয়ে

আপনি আরও পড়তে পারেন